ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান দু’দলেরই আগামী বছরের ক্রিকেট বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে। উৎযাদনও করেছে ক্রিকেটাররা। তবে ফাইনালের শিরোপা উচিয়ে ধরে শেষ উৎযাদনটাও করতে চায় বলে জানিয়েছিল দু’দলের খেলোয়াড়ই। সেই উৎযাপন করল আফগানরা। ওয়েস্ট ইন্ডিজকে ৫৬ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে উচিয়ে ধরল বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালের শিরোপা।

প্রথেম টস জিতে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ আফগান বোলারদের সামনে ৪৬.৫ ওভারে ২০৪ রান করে গুটিয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কোন ব্যাটসম্যান অর্ধশতক রান করতে পারেনি। সর্বোচ্চ রান রোভমান পাওয়েলের ৪৪ এবং হেটমায়োরের ৩৮। আফগানদের পক্ষে মুজিবুর রহমান একাই ধসিয়ে দিয়েছেন ক্যারিবিয়ারদের। নিয়েছেন ৪ উইকেট। এছাড়া গুলবাদিন নবী ২৪ রানে নিয়েছেন ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নামা আফগানদের কোন পরীক্ষায় নিতে পারেনি জেসন হোল্ডারের দল। ওপেনার মোহাম্মদ শেহজাদের সঙ্গে তিনে নামা রহমত শাহের ব্যাটে সহজেই রানের কাছে পৌঁছে যায় আফগানরা। শেহজাদ ৮৪ ও রহমত শাহ ৫১ রান করে আউট হন। এরপরে সামিউল্লাহ সেনওয়ারি ও মোহাম্মদ নবী ২০ ও ২৭ রানে অপরাজিত থেকে দলকে ৩ উইকেটের বড় জয় এনে দেন। গেইল-স্যামুয়েলদের হারিয়ে উচিয়ে ধরেন বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালের শিরোপা।