ফ্লাইট মিস করে দৌড়ে বিমানে ওঠার চেষ্টা

ট্রেন বা বাস ছেড়ে দিয়েছে। দৌড়ে কোনওরকমে তাতে ওঠেন যাত্রীরা। রাস্তায় প্রায় প্রতিদিন এমন অনেক ঘটনা আমাদের চোখে পড়ে। কিন্তু কখনও দেখেছেন বিমান ছেড়ে দিলেও, তাতে ওঠার জন্য পিছনে দৌড়াচ্ছেন কেউ!‌

শুনতে অবাক লাগলেও এমনই দৃশ্য দেখা গেছে ইন্দোনেশিয়ার বালির নঙ্গুরা রাই বিমানবন্দরে। ‌ইতোমধ্যে এ ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, হানা নামের ওই নারী বালি থেকে জাকার্তা যাওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের কিছুটা পরে বিমানবন্দরে এসে উপস্থিত হন তিনি। বিমান ছাড়তে তখন আর দশ মিনিট বাকি। ঝড়ের গতিতে বিমানবন্দরে ঢুকেই নিরাপত্তা বেষ্টনী কার্যত ভেদ করে, সবাইকে সরিয়ে বোর্ডিং গেট দিয়ে সোজা ভেতরে চলে যান তিনি। এদিকে, ততক্ষণে চলতে শুরু করে দিয়েছিল বিমানটি। আর সবাইকে অবাক করে দিয়ে ওই নারী রানওয়ে বরাবর বিমানের পেছন পেছন ছুটতে শুরু করেন। শেষপর্যন্ত কয়েকজন কর্মী মিলে তাকে আটকান।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই নারীকে তিনবার ডাকার পরেও তিনি বিমানবন্দরের বোর্ডিং গেটে আসেননি। ফলে নির্দিষ্ট সময়ে তাকে না নিয়েই ছেড়ে যায় বিমানটি। আর এরপরেই ওই কাণ্ড ঘটান হানা। পরে জাকার্তাগামী অন্য একটা বিমানে ওই নারীকে পাঠিয়ে দেওয়া হয়েছিল।